ইংরেজিতে দ্রুত দক্ষ হবার জন্য কিছু কৌশল

0
14

ইংরেজিতে দ্রুত দক্ষ হবার জন্য কিছু কৌশল- ইংরেজির নাম শুনলে আমরা সবাই প্রথমে একটু ভয় পাই।আর আমরা যে বিষয় টা কে ভয় পাই সেটা থেকে একটু দূরে থাকি।তো চলুন আমরা ইংরেজিতে দক্ষ হবার কিছু কৌশল শিখি।ইংরজিকে সব সময় আমরা A+ পাওয়াও জন্য পরি কিন্তু যখন আমরা ইংরেজিতে কথা বলতে যাই তখন আমরা আর পরি না।আমরা সবসময় ইংরেজিকে একটা সাবজেক্ট হিসেবে না ভেবে একটা ভাষা ভাবি তাহলে হয়তো আমরা ইংরেজিতে খুব সহজে কথা বলতে পারবো সবার সাথে।

আমরা ইংরেজিতে কথা বলতে না পারি,তাহলে আমরা ইন্টার্ভিউতে যেয়ে আটকে যাবো,সি ভি লিখতে যেয়ে আটকে যাবো,ইমেইল করতে যেয়ে আটকে যাবো,ক্লাইন্ট মিটিংয়ে কথা বলতে যেয়ে আটকে যাবো,প্রমোশন পেতে আটকে যাবো,বিদেশ ঘুরতে যেয়ে ইংরেজিতে কথা বলতে না পারলে আটকে যাবো।সব জায়গা তে আটকে যাবো।

তাহলে চলে আমরা শিখি কি করে খুব সহজে ইংরেজী শেখা যায়

চার- পাঁচ জন মিলে একটা গ্রুপ তৈরি করো।তার কারণ চার-পাঁচ মিলে জেনো গ্রুপে আড্ডা দিতে পারো,।১০মিঃ বা ১৫মিঃ তোমরা ইংরেজিতে আড্ডা দিবে।দেখবা ১মাস পর তোমাদের ইংরেজির কথা বলার জড়তা কমে গিয়েছে,অনেক সহজে ইংরেজিতে কথা বলতে পারছ।আর একটা জিনিস হল তোমরা চার জনই তো ভুল করবা।অন্য কেউ এসে তো কিছু বলার নাই।ভুল করেছ তাই তো শিখবে।

অন্য কারো সাথে ইংরেজিতে কথা বলতে গেলে দেখবে তুমি যখন কথা বলতে পারবে না তখন তোমাকে পচাবে।তাই চার জন মিলে তোমরা একটা গ্রুপে কথা বলো।তার কি হবে জানো!যারা তোমাদের পচাত তারা ও তোমাদের গ্রুপে জয়েন করতে চাইবে।তার পর দেখবে আসতে আসতে তোমাদের গ্রুপটা বড় হবে।

তোমার চার জন মিলে একটা চেটিং গ্রুপ খুলবে।দেখবে তোমাদের ইংরেজিতে লিখার গতি ও বেড়ে গিয়েছে।আমরা ইংরেজী পরীক্ষা দিয়ে থাকি একদিন কিন্তু আমাদের প্রায় ইংরেজিতে লিখতে হয়।তাই তোমরা যখন ইংরেজিতে চেটিং করবে তোমাদের লিখবার গতি এবং জড়তা আরো কমে গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here